মেহেরপুর-কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচল শুরু

0
2873

মেহেরপুর প্রতিনিধি:
অবশেষে দুই বছর পর মেহেরপুর- কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। বুধবার সকাল থেকে মেহেরপুর বাসস্ট্যান্ড থেকে সরাসরি কুষ্টিয়ার উদ্যোশে বাস ছেড়ে গেছে। এ উপলক্ষে মেহেরপুর বাসস্ট্যান্ড এলাকায় মিষ্টিমুখের আয়োজন করা হয়।
বুধবার সকালে মেহেরপুর জেলা প্রশাসক মো: আতাউল গনি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (পিপিএম), জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বাসস্ট্যান্ডে উপস্থিত ছিলেন।
এর আগে মঙ্গলবার মেহেরপুর জেলা প্রশাসক মো আতাউল গনির হস্তক্ষেপে এ বিষয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসন, বাস মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নের যৌথ সভা শেষে বুধবার থেকে মেহেরপুর কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চালাচলের ব্যাপারে সিধান্ত নেওয়া হয়। খলিসাকুন্ডি থেকে কুষ্টিয়া পর্যন্ত সড়কে যান চলাচলে অনুপোযোগী হয়ে পরার কারনে প্রায় ২ বছর পৃর্বে মেহেরপুর কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় কুষ্টিয়া বাস মালিক সমিতি। ফলে মেহেরপুর থেকে খলিসাকুন্ডি গিয়ে সেখানে থেমে পুনরায় বাস পরিবর্তন করে কুষ্টিয়া যেতে হত যাত্রীদের। ফলে দির্ঘদিন ধরে যাত্রীরা হয়রানির শিকার হন। তাদের অনেক সময় নষ্ট হয়। মেহেরপুর থেকে কুষ্টিয়া মাত্র ৫৮ কিলোমিটার সড়ক পাড়ি দিতে দুই ঘন্টার অধিক সময় লাগে। অথচ সরাসচি বাস চলাচল করলে পৌনে ;দুই ঘন্টাতেই কুষ্টিয়া পৌছানো সম্ভব হবে।
মেহেরপুরের জেলা প্রশাসক মো: আতাউল গনি বলেন, আমি মেহেরপুরে যোগদানের পর থেকে বিষয়টি নিয়ে কাজ শুরু করি। এর মধ্যে কয়েক দফা দুই জেলার বাস মালিক ও শ্রমিকদের সাথে মিটিং করেছি। দেরি হলেও অবশেষে আগামী বুধবার থেকে সরাসরি বাস চলাচল করবে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।
এদিকে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে সরাসরি বাস চলাচল শুরু হওয়ায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাস মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিয়নের প্রতি সাধুবাধ জানিয়েছে সাধারণ যাত্রীরা।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here