ব্রেকিং নিউজ: দলকে শক্তিশালী করতে উড়াল দিলো সাকিব

বাংলাদেশের এমন করুন অবস্থা গত কয়েক বছর ধরে দেখতে হয়নি ক্রিকেট প্রেমিদের। আজ টাইগারদের খেলা দেখে হতাশ পুরো বাংলাদেশ।

বাংলাদেশ দল নিউজিল্যান্ড এর বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে ও সমান সংখ্যক টি-২০ ম্যাচের সিরিজ খেলার জন্য নিউজিল্যান্ড পাড়ি জমিয়েছে।এই পুরো সিরিজ থেকে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ছুটি নিয়েছিলেন পারিবারিক কারনে। তবে জানা গিয়েছে এবার আমেরিকা থেকে আবারও ফিরে আসছেন সাকিব।

নিউজিল্যান্ডের ঘরের মাঠে তাদের বিরুদ্ধে টাইগাররা সাকিব আল হাসানের অভাব বার বার টের পেয়েছে ম্যাচ চলাকালীন সময়ে। ব্যাটিং অর্ডার এ সাকিবের তিন নম্বর পজিশনে সৌম্য সরকারকে খেলানো হলেও পুরোপুরি ব্যর্থ ছিলেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে শুন্য রানে সাজঘরে ফেরেন তিনি।

বাংলাদেশের টপ অর্ডারে তারকা ক্রিকেটার সাকিব আল হাসান থাকলে হয়তো চিত্র টা কিছুটা ভিন্ন হলেও হতে পারতো।অনেকেই মনে করছেন কিউইদের বিরুদ্ধে সাকিব খেললে হয়তো এমন লজ্জার হার দেখতে হত না বাংলাদেশ দলকে। দলের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের অভিজ্ঞতা দিয়ে ব্যাটিং ও বোলিং দুটি বিভাগেই হয়ত কিছুটা হলেও অবদান রাখতেন তিনি।

অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ থেকে পারিবারিক কারনের জন্য অবসর নিলেও এরপরের শ্রীলঙ্কা সিরিজ থেকে তিনি আইপিএল খেলার জন্য অবসর নিয়েছেন বিসিবির থেকে।আগামী ৯ই এপ্রিল শুরু হতে যাওয়া আইপিএল এ এই বছর কলকাতা নাইট রাইডারস দলের হয়ে খেলবেন তিনি।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজ ও শুরু হতে চলেছে এপ্রিলে। তাই আগেভাগেই আইপিএল খেলার জন্য ওই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।যদিও লঙ্কানরা তাদের ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার পর বাংলাদেশ সফরে আসবে ওয়ানডে সিরিজে অংশগ্রহন করার জন্য। আগামী মে মাসে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজে বাংলাদেশের ঘরের মাটিতে মুখোমুখি হবে টাইগাররা ও লঙ্কানরা।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত টেস্ট সিরিজ থেকে সাকিব নিজেকে সরিয়ে নিলেও নিজেদের ঘরের মাঠে তার পরের ওয়ানডে সিরিজ খেলতে আবারও দেশে ফিরে আসবেন সাকিব এমনটাই জানা গিয়েছে। বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন আইপিএল চললেও ওই সময়ে সাকিব দেশের হয়ে ওয়ানডে খেলবেন।

আকরাম খান আরও জানিয়েছেন আগামী ১৫ থেকে ১৭ মে এর মধ্যে শ্রীলঙ্কা দল বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলার জন্য আসবে। তারপর কোয়ারেন্টিন পিরিয়ড কাটিয়ে মে মাসেই টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিযে অংশগ্রহন করবে তারা।

আসন্ন আইপিএলের আসর আগামী ৩০ মে পর্যন্ত চললেও পুরো আইপিএল আসরে থাকতে পারবেন না সাকিব আল হাসান।আইপিএলের শেষ পর্যায়ের দিকে তাকে বাংলাদেশে ফিরে আসতে হবে শ্রীলঙ্কা সিরিজের জন্য।এছাড়াও আকরাম খান এর তরফ থেকে আরও জানা গিয়েছে,আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here