বিতর্কিত নির্বাচনের কারণে মানুষের ভোটে আগ্রহ কমেছে :: সুজন

0
807

নিউজ ডেস্ক, ০২ মার্চ:
সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর প্রতিষ্ঠাতা সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একটি চরম বিতর্কিত নির্বাচন হয়েছে। আমাদের নির্বাচনী অবস্থাটা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। আমাদের গণতান্ত্রিক ব্যবস্থাও অত্যন্ত ঝুঁকির মধ্যে। তারই প্রেক্ষাপটে ২৮ ফেব্রুয়ারি ঢাকায় যে সিটি করপোরেশন নির্বাচন হলো, এটা তার প্রতিফলন।

শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে সুজনের আঞ্চলিক পরিকল্পনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সুজন সম্পাদক বলেন, বিতর্কিত নির্বাচনের কারণে মানুষের ভোটে আগ্রহ কমেছে। ভোট নিয়ে মানুষের মধ্যে চরম অনাগ্রহ ও অনাস্থার সৃষ্টি হয়েছে।

বদিউল আলম বলেন, আমরা কখনোই কারো পক্ষ নই। আমরা জনগণের পক্ষে। জনগণের অধিকার প্রতিষ্ঠার পক্ষে। জনগণের ভোটাধিকার নিশ্চিত করার পক্ষে এবং একই সঙ্গে আমাদের গণতান্ত্রিক ব্যবস্থাটা কার্যকর করার পক্ষে।

তিনি বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে নাগরিকদের সচেতনের জন্য জাগিয়ে তোলার চেষ্টা করছি, এবং নাগরিক সমাজের এই ভূমিকা পালন করা অপরিসীম। আমরা সেই ভূমিকাটাই পালন করার চেষ্টা করছি। আমরা নাগরিকদের জাগিয়ে তোলার চেষ্টা করছি। তাদের অধিকার সচেতন করার চেষ্টা করছি। তাদের দায়িত্ববোধ সৃষ্টি করার চেষ্টা করছি।

সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সুজন সমন্বয়ক দিলীপ কুমার সরকার, ময়মনসিংহ মহানগর কমিটির সভাপতি অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, শেরপুর জেলা সাধারণ সম্পাদক শওকত আলী, কিশোরগঞ্জ জেলা সহ-সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া প্রমুখ।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here