বিয়ে করতে গিয়ে ফেঁসে গেলেন বর

শেরপুরের নালিতাবাড়ীতে বাল্যবিয়ে করতে যাওযার অপরাধে মোশারফ হোসেন (৩০) নামে দুই সন্তানের জনককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার রাতে উপজেলার আয়নাতলী গ্রামে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত বর মোশারফ হোসেন এক ছেলে ও এক মেয়ের পিতা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, নালিতাবাড়ী উপজেলার পাশের হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের দুই সন্তানের পিতা মোশারফ হোসেনের স্ত্রী চলে যাওয়ায় সে আপন চাচাতো বোনকে বিয়ের সিদ্ধান্ত নেয়। পারিবারিকভাবে নেওয়া ওই সিদ্ধান্ত অনুযায়ী কিশোরী (১৩) পাত্রীকে ঢাকায় তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার আয়নাতলী গ্রামে নানার বাড়ি আনা হয়।

শনিবার পিতৃহীন কিশোরীর বিয়ের যাবতীয় আয়োজন প্রায় শেষ, এমতাবস্থায় রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিয়েবাড়িতে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এতে সহযোগিতা করে নালিতাবাড়ী থানা পুলিশ। পরে বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর মোশারফকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন বলেন, আমরা তথ্য পাই ওই গ্রামে বাল্যবিয়ে হচ্ছে। সেই তথ্যের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাই। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোশারফ হোসেনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here