হজ ও ওমরাহ নিয়ে আলোচনায় সৌদি আরবে ৬ প্রতিনিধি

0
8

আগামী বছরের পবিত্র হজ কার্যক্রম নিয়ে আলোচনা করতে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দল সৌদি আরব গেছেন।

 

 

 

প্রতিনিধি দলটি গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। সৌদি সফরকালে তারা ১৪৪৩ হিজরি সনের ওমরাহ এবং সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হবেন।

 

 

 

সোমবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

 

 

 

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবেন। একই দিনে প্রতিনিধি দল মক্কায় হাজিদের ভাড়া বাড়ি ও হোটেল পরিদর্শন করবেন। তারা পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবেন। এছাড়া জেদ্দা, মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিস পরিদর্শন করবেন প্রতিনিধি দলের সদস্যরা।

 

 

 

সৌদি সফরকালে এ প্রতিনিধি দল ওমরাহ ও পবিত্র হজের কার্যক্রমের বিষয়ে অবহিত হবেন। হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীর। আগামীকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) মক্কায় তার দপ্তরে এ বৈঠক হবে।

 

 

 

এরপর ১৯ সেপ্টেম্বর প্রতিনিধি দলের মদিনার ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মতবিনিময়ের কথা রয়েছে। ২১ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে প্রতিনিধি দলটির।

 

 

 

প্রতিনিধি দলে আরও রয়েছেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো. মনির, হজ অফিস ঢাকার পরিচালক মো. সাইফুল ইসলাম, ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী ও ধর্ম সচিবের একান্ত সচিব মো. যোবায়ের।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here