মুশফিককে নিয়ে চালু হলো গেমিং অ্যাপ

ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিয়ে তৈরি হয়েছে ‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’ নামে একটি গেমিং অ্যাপ। শুক্রবার (১ অক্টোবর)রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক উদ্বোধন করেন এই অ্যাপটির।

এ সময় জুনাইদ আহ্‌মেদ পলক বলন, বাংলাদেশে এত সুন্দর গেইমস তৈরি করা হয়েছে জেনে আমি খুবই খুশি। আমি দেখলাম এটা একটা বিশ্ব মানের গেম।

প্রতিমন্ত্রী আরো বলেন, মুশফিকুর রহিম যেভাবে আমাদের দেশকে অনেক জয় এনে দিয়েছেন। আগামী দিনে তার নেতৃত্বে গেমিং বিশ্বেও আমরা নেতৃত্ব দিতে পারবো।

তিনি জানান, অল্পদিনের মধ্যেই বাংলাদেশে বিলিয়ন ডলারের গেমিং -এর বাজার তৈরি হবে এবং লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। এজন্য এরইমধ্যে আইসিটি ডিভিশন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ল্যাব স্থাপনের পাশাপাশি প্রশিক্ষণ ও আর্থিক সহায়তা ছাড়াও বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

এ সময় মুশফিক বলেন, আমার নামে যখন একটা গেইম শুরু হলো জানতে পেরে আমি খুব এক্সাইটেড ছিলাম। এই গেমের মাধ্যমে বাংলাদেশে নতুন একটা যুগের সূচনা হচ্ছে বলে আমার মনে হচ্ছে। এই অ্যাপটির সাথে যারা জড়িত তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। এই গেমস থেকে প্রাপ্ত অর্থের দুই শতাংশ মুশফিক ফাউন্ডেশনে যাবে যা অত্যন্ত ভালো উদ্যোগ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গেমিং অ্যাপটির নির্মাতা ও উদ্যোক্তা কেপিসি এন্টার প্রাইজের চেয়ারম্যান কাজী সাজেদুর রহমান, গেমিং অ্যাপটির সহ-প্রতিষ্ঠাতা ও টারটেইল সলিউশনসের চেয়ারম্যান খান রিফাত সালাম এবং বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এসোসিয়েশনের সভাপতি আমিনুল হাকিম।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here