সাকিবকে কেকেআরের অধিনায়ক দেখতে চান এই ভারতীয় তারকা

আইপিএলের দ্বিতীয় ভাগে কলকাতা টিম ম্যানেজমেন্টের অবহেলার শিকার বাংলাদেশের সাকিব আল হাসান।

ক্রিকেটপ্রেমীরা দাবি এমনই। এর পেছনে যুক্তিও অকাট্য। গত মার্চ-এপ্রিলে ভারতে হওয়া আইপিলের প্রথমভাগে সাতটি ম্যাচ খেলেছে কলকাতা। যার তিনটিতে মূল একাদশে ছিলেন সাকিব। অথচ সংযুক্ত আরব আমিরাতে পাঁচ ম্যাচ খেললেও সাকিবকে দলে নেয়নি কলকাতা।

অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ইনজুরিতে সাকিবের কপাল খুলেছে বলে মনে করা হলেও সবাইকে বিস্মিত করে কিউই পেসার টিম সাউদিকে খেলানো হয়। গত ম্যাচে নেওয়া হয় কিউই ব্যাটার টিম সেইফার্টকে।

আর এদিকে ফর্ম না থাকলেও অধিনায়ক হওয়ায় দিব্যি খেলে যাচ্ছেন এইউন মরগান। গত চার ম্যাচে তার স্কোর – ২, ০, ৮, ৭।

এদিকে দলও একের পর এক হার দেখে প্লে-অফের পথ কঠিন করে তুলেছে। ১২ ম্যাচ খেলে মাত্র পাঁচটি জিতেছে কলকাতা। শেষ দুই ম্যাচে জিততে না পারলে প্লে-অফের টিকিট পাওয়া হবে না তাদের।

এমতাবস্থায় সাকিবকে কেন একাদশে নেওয়া হচ্ছে না – সে প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠেছে।

এরইমধ্যে ভারতের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া সাকিব ও কেকেআরকে নিয়ে এমন টুইট করলেন, যা একাদশে সাকিবের অনুপস্থিতি নিয়ে তৈরি সমালোচনাকে আরো চাঙা করেছে।

শুধু মূল একাদশেই না, সাকিবকে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দেখতে চান আকাশ।

টুইটারে আকাশ লিখেছেন, ‘হতাশাময় সময়। কলকাতা নাইট রাইডার্স কি বাকি ম্যাচগুলোর জন্য সাকিবকে অধিনায়ক করে দেখতে পারে? মরগ্যানের বিরুদ্ধে কিছু বলছি না। কিন্তু যদি তার ব্যাট থেকে রান আসতো, তা আসছে না। সেরা খেলোয়াড়দেরও এমন হতেই পারে। ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বোলিংও দিতে পারবে সাকিব।’

 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here