প্রিয়াঙ্কা গান্ধী আটক

ভারতের লখিমপুরে মন্ত্রীর গাড়ির ধাক্কায় আন্দোলনরত আট কৃষকের মৃত্যুর অভিযোগ উঠলে রোববার রাতেই সেখানে যান কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু পথে পুলিশ উত্তরপ্রদেশের সীতাপুরে তার গাড়িবহর আটকে দেয়। অন্যদিকে কংগ্রেস অভিযোগ জানিয়েছে, প্রিয়াঙ্কাকে শারীরিকভাবে হেনস্তা করা হয়েছে।

গাড়িবহর আটকানোয় পুলিশের সঙ্গে উচ্চবাচ্য করেন প্রিয়াঙ্কা। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত কয়েকটি ভিডিওতে দেখা যায়, পুলিশ প্রিয়াঙ্কাকে লখিমপুর যেতে নিষেধ করছে। অন্যদিকে, প্রিয়াঙ্কা জানান তাকে আটকানোর অধিকার নেই পুলিশের। এ সময় প্রিয়াঙ্কা পুলিশের কাছে জানতে চান, তাদের কাছে গ্রেপ্তারি পরোয়ানা আছে কি না।

ভিডিওতে প্রিয়াঙ্কার সঙ্গে থাকা কংগ্রেস নেতা দীপেন্দ্র হুডাকে বলতে শোনা যায়, আপনারা (পুলিশ) কেন কংগ্রেস নেত্রীকে ধাক্কা দিচ্ছেন। এ ঘটনার জন্য আমরা আইনি পদক্ষেপ নেব।

পুলিশি বাধায় অবশ্য রোববার রাতে লখিমপুরে যেতে পারেননি প্রিয়াঙ্কা। তাকে আটক করে সীতাপুরে নিয়ে যাওয়া হয়। যদিও সোমবার সকালে তাকে ছেড়ে দেয়া হয়।

এই ঘটনার পর প্রিয়াঙ্কার সমর্থনে টুইট করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, ‘প্রিয়াঙ্কা, আমি জানি তুমি পিছিয়ে যাবে না। ওরা তোমার সাহস দেখে ভয় পেয়েছে। আমরা নিশ্চিত করব যাতে কৃষকরা ন্যায়বিচার পান।

 

’সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here