অস্কারে প্রিয়াঙ্কার প্রিয়াঙ্কার ‘দ্য হোয়াইট টাইগার

0
35

ছবি: সিনেমার একটি দৃশ্যে প্রিয়াঙ্কা। সংগৃহীত

এবার অস্কারের মনোনয়ন পেল প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত সিনেমা ‘দ্য হোয়াইট টাইগার’। অস্কারের এবারের আসরের মনোনয়ন তালিকা ঘোষণা করেছেন প্রিয়াঙ্কা নিজেই। সঙ্গে ছিলেন স্বামী নিক জোনাস।

‘বেস্ট অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে’ বিভাগে মনোনয়ন পেয়েছে ‘দ্য হোয়াইট টাইগার’। টুইট করে বিষয়টি জানিয়েছেন প্রিয়াঙ্কা নিজেই। লিখেছেন, ‘অস্কারের জন্য মনোনয়ন পেয়েছি। অভিনন্দন রামিন এবং পুরো টিমকে।’

অরবিন্দ আদিগার সমনামী উপন্যাসের ভিত্তিতে এ সিনেমাটি নির্মাণ করেছিলেন রামিন বাহরানি। নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ‘দ্য হোয়াইট টাইগার’। এছাড়া এই বিভাগে আরো মনোনয়ন পেয়েছে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম’, ‘ওয়ান নাইট ইন মায়ামি’, ‘দ্য ফাদার’ এবং ‘নোম্যাডল্যান্ড’। 

এবার সেরা সিনেমার তালিকায় রয়েছে ৮টি সিনেমা। সেগুলো হলো- ‘ম্যাংক’, ‘নোম্যাডল্যান্ড’, ‘প্রমিসিং ইয়ং উওম্যান’, ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’, ‘সাউন্ড অফ মেটাল’, ‘মিনারি’, ‘দ্য ফাদার’ এবং ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো সেভেন’।

সেরা পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন- ক্লোয়ে ঝাও (নোমাডল্যান্ড), এমেরাল্ড ফেনেল (প্রমিসিং ইয়াং উইম্যান), ডেভিড ফ্লিনচার (ম্যাঙ্ক), থমাস ভিনটেরবার্গ (অ্যানাদার রাউন্ড), লি ইসাক চাং (মিনারি)।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here